close(x)
 

যশোরে ক্লিনিকের ফ্রিজে মাছ-মাংস, দুই ক্লিনিকে জরিমানা

ক্লিনিকের ফ্রিজে মাছ-মাংস

যশোরের মনিরামপুরে দুটি ক্লিনিকে যৌথ অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত ও র‌্যাব-৬। বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে মনিরামপুর বাজারের মনোয়ারা ক্লিনিক ও মনিরামপুর নার্সিং হোম অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় নানা অনিয়মের দায়ে দুটি ক্লিনিকের মালিককে সাজা দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৌম্য চৌধুরী। তিনি জানান, জাল কাগজপত্র, ভুয়া লাইসেন্স, অস্বাস্থ্যকর পরিবেশ, প্রয়োজনীয় জনবল ও চিকিৎসক না থাকাসহ চিকিৎসাসেবার নামে প্রতারণা করার দায়ে মনোয়ারা ক্লিনিকের মালিক আব্দুল হাইকে (৬৫) ৩৫ হাজার টাকা জরিমানা এবং মনিরামপুর নার্সিং হোম অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক অলিয়ার রহমানকে (৪৯) এক লাখ ৩০ হাজার টাকা জরিমানা ও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, অভিযানে দুটি ক্লিনিকের বিভিন্ন ত্রুটিপূর্ণ যন্ত্রপাতি এবং ওষুধ রাখার ফ্রিজে মাছ, মাংস, ডিমসহ রান্না করা খাবার পাওয়া যায়। এ সময় মনিরামপুর নার্সিং হোম অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের ফার্মেসি থেকে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করা হয়।

অভিযানে র‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার মেজর মো. সাকিব বলেন, আজ মনিরামপুরে দুটি প্রাইভেট ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়েছে। স্বাস্থ্য খাতে প্রতারণা ও অপচিকিৎসা দূর করতে এমন অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে সিভিল সার্জন অফিসের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সহকারী সার্জন ডা. ইফফাত জেরিন নূরানী।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *