close(x)
 

‘জাতীয় সরকারের’ অধীনে নির্বাচনের দাবিতে কর্মসূচি দিল ইসলামী আন্দোলন

আলোচনা সভায় বক্তব্য দেন ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাইর পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। ঢাকা, ৮ জুলাই

সংসদ ভেঙে দিয়ে ‘জাতীয় সরকারের’ অধীনে নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে ঢাকাসহ সারা দেশের মহানগর ও জেলায় সমাবেশ করার ঘোষণা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। ১৫ জুলাই ঢাকায় সমাবেশের মধ্য দিয়ে এ কর্মসূচি শুরু হবে, শেষ হবে সেপ্টেম্বর মাসে। এ ছাড়া জুলাই ও আগস্ট মাসে দলের জেলা ও থানা প্রতিনিধি সম্মেলন করবে ইসলামী আন্দোলন।

আজ শনিবার সকালে রাজধানীর পুরানা পল্টনে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভায় ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাইর পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম এ কর্মসূচি ঘোষণা করেন।

প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগ ও নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন (পিআর) পদ্ধতির প্রবর্তন এবং বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ সংসদ নির্বাচনের দাবিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়। ইসলামী আন্দোলনের আমির সিইসিকে ‘অথর্ব’ আখ্যায়িত করে তাঁর পদত্যাগ এবং নির্বাচন কমিশন বাতিলের দাবি জানান।

আলোচনা সভায় ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ বলেন, জাতীয় নির্বাচনের আর পাঁচ-ছয় মাস আছে। এই সরকারের মেয়াদ অক্টোবরেই শেষ। কিন্তু তারা নানা নীলনকশা করে ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার পরিকল্পনা করছে। কিন্তু সেটা কোনোভাবে হতে দেওয়া যাবে না।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন ইসলামী আন্দোলনের মহাসচিব ইউনুছ আহমাদ, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান, প্রেসিডিয়াম সদস্য আশরাফ আলী আকন, মাহবুবুর রহমান, কেন্দ্রীয় নেতা আশরাফুল আলম, ইমতিয়াজ আলম প্রমুখ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *