close(x)
 

মিয়ামির হয়ে যেসব টুর্নামেন্টে খেলবেন মেসি

লিওনেল মেসি

আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি তার নতুন অভিযান শুরু করবে খুব শিগগিরি। যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে তার চুক্তির কাজ সম্পন্ন হওয়ার পর আগামী ২১ জুলাই অভিষেক হতে পারে সাবেক পিএসজি এবং বার্সেলোনার এই ফুটবলারের। এরই মধ্যে যুক্তরাষ্ট্রের লিগের অর্ধেক মৌসুম পার হয়ে গেছে। তবুও লিগের পাশাপাশি আরও কয়েকটি টুর্নামেন্টে খেলবেন আর্জেন্টাইন তারকা।

এই বয়সে ফুটবলকে উপভোগ করতেই যুক্তরাষ্ট্রের ক্লাবে যোগ দিয়েছেন মেসি। এই কথা আর্জেন্টিনার অধিনায়ক নিজেই জানিয়েছেন। তবে ফুটবলকে উপভোগের পাশাপাশি তার নতুন দল ইন্টার মিয়ামিকেও লিগ টেবিলের তলানি থেকে ওঠাতে হবে। এমএলএসের মোট ক্লাব সংখ্যা ২৯। তবে দুই ভাগে ভাগ হয়ে খেলে থাকে দলগুলো। ইস্টার্ন কনফারেন্স লিগে টেবিলের একেবারে তলানিতে (১৫তম স্থানে) রয়েছে ইন্টার মিয়ামি। মেসির প্রথম কাজ হবে দলকে তলানি থেকে উপরে ওঠানো।

এদিকে লিগের পাশাপাশি মেসি ভিন্ন টুর্নামেন্টও খেলবেন মিয়ামির হয়ে। যুক্তরাষ্ট্রের লিগ কাপের সঙ্গে ইউএস ওপেন কাপও খেলবে মেসির নতুন দল। ইউএস ওপেন কাপ হচ্ছে উত্তর আমেরিকান মহাদেশীয় টুর্নামেন্ট। যা অনেকটা ইংল্যান্ডের এফএ কাপের মতো। এই টুর্নামেন্টে যুক্তরাষ্ট্রের সকল ডিভিশনের ক্লাবগুলো লড়াই করে। আর এই টুর্নামেন্ট যে দল জিতবে তারা কনকাকাফ চ্যাম্পিয়নশিপে খেলার যোগ্যতা অর্জন করবে। এরই মধ্যে ইউএস ওপেন কাপের সেমিতে পা রেখেছে ইন্টার মিয়ামি। আগামী ২৩ আগস্ট তারা মুখোমুখি হবে সিনসিনাটির।

এমএলএস (যুক্তরাষ্ট্রের লিগ) ও লিগা এমএক্স (মেক্সিকান লিগ) মধ্যকার টুর্নামেন্টটিকেই লিগ কাপ বলা হয়। এই টুর্নামেন্টেরই ইন্টার মিয়ামির জার্সিতে অভিষেক হবে মেসির ক্রুজ আজুলের বিপক্ষে।

তবে মেসির জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে, ২০২৪ কনকাকাফের জন্য কোয়ালিফাই করা। কারণ মেসির দল ইন্টার মিয়ামি এই টুর্নামেন্টে কোয়ালিফাইয়ের জন্য বেশ দূরে রয়েছে। কারণ লিগে তাদের অবস্থান ১৫তম স্থানে। তবে ইউএস ওপেন কাপ জিতলে সরাসরি কনকাকাফ খেলার টিকিট পাবে ইন্টার মিয়ামি। যেই টুর্নামেন্টে সেমিফাইনালে রয়েছে তারা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *