close(x)
 

ডেঙ্গুতে আরও ১১ জনের মৃত্যু, এক দিনে সর্বোচ্চ ২২৪২ রোগী ভর্তি

হাসপাতালে বাড়ছে ডেঙ্গু রোগী

দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে (গতকাল শুক্রবার সকাল আটটা থেকে আজ শনিবার সকাল আটটা পর্যন্ত) আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ সময় ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ২৪২ জন। এ নিয়ে চলতি বছর ১৬৭ জন ডেঙ্গুতে মারা গেলেন। যার মধ্যে ১২০ জনেরই মৃত্যু হয়েছে চলতি জুলাই মাসে।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু নিয়ে রাজধানী ঢাকার হাসপাতালগুলোয় ভর্তি হয়েছেন ১ হাজার ২৩৯ জন। বাকি ১ হাজার ৩ জন ঢাকার বাইরে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। এই সময়ে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৯ জন ঢাকার বাসিন্দা ও ২ জন ঢাকার বাইরের। শুক্রবার ছুটির দিন থাকায় সেদিনের ডেঙ্গুর প্রতিবেদনে ঢাকার ৩৫টি হাসপাতালে এই রোগে আক্রান্ত রোগীর তথ্য যুক্ত করা হয়নি।

চলতি বছর এখন পর্যন্ত ৩০ হাজার ৬৮৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ১৮ হাজার ৮৮৫ জন এবং ঢাকার বাইরে ১১ হাজার ৮০০ জন হাসপাতালে ভর্তি হন।

দেশের ইতিহাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি রোগী মারা যান গত বছর, ২৮১ জন। এর আগে ২০১৯ সালে মৃত্যু হয় ১৭৯ জনের। এ ছাড়া ২০২০ সালে ৭ জন এবং ২০২১ সালে মারা যান ১০৫ জন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *