close(x)
 

আজ ঢাকার যেসব সড়ক দিয়ে যাবে আওয়ামী লীগের শোভাযাত্রা ও বিএনপির পদযাত্রা

bangladesh awami league and Bangladesh Nationalist Party

আজ বুধবারও রাজধানী ঢাকায় ‘শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা’ করবে আওয়ামী লীগ। অন্যদিকে বিএনপিসহ সমমনা দল ও জোট ঢাকায় পদযাত্রা করবে।

রাজধানীর উত্তরার আবদুল্লাহপুর থেকে যাত্রাবাড়ী (চৌরাস্তা) পর্যন্ত পদযাত্রা করবে বিএনপি। সকাল সাড়ে ১০টায় আবদুল্লাহপুরের পলওয়ে মার্কেটের সামনে পদযাত্রা শুরুর আগে সমাবেশ করবে দলটি। সমাবেশ শেষে পদযাত্রাটি আবদুল্লাহপুরের পলওয়ে মার্কেটের সামনে থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, কুড়িল বিশ্বরোড, নতুনবাজার, বাড্ডা, রামপুরা ব্রিজ, মালিবাগের আবুল হোটেলের সামনে দিয়ে খিলগাঁও, বাসাবো, মুগদা, সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হবে।

আবদুল্লাহপুরে বিএনপির পদযাত্রাপূর্ব সমাবেশ বক্তব্য দেবেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তরের নেতারা। বর্তমান সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে বিএনপি গতকাল মঙ্গলবার রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় পদযাত্রা করেছে।

আজও রাজধানীতে কর্মসূচি রয়েছে বিএনপির সমমনা দল ও জোটগুলোর। এর মধ্যে গণতন্ত্র মঞ্চ কর্মসূচি পালন করবে বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাব সামনে। ১২–দলীয় জোট বিকেল চারটায় পদযাত্রা করবে কমলাপুর স্টেডিয়াম থেকে। জাতীয়তাবাদী সমমনা জোটের পদযাত্রা দুপুর ১২টায় কমলাপুর স্টেডিয়াম সামনে থেকে। গণফোরাম (মন্টু–সুব্রত–সাইয়িদ) ও পিপলস পার্টি বেলা তিনটায় মতিঝিল নটর ডেম কলেজ এলাকা থেকে পদযাত্রা করবে। এলডিপির পদযাত্রা বেলা তিনটায় কারওয়ান বাজারের এফডিসি–সংলগ্ন দলীয় অফিস সামনে থেকে। লেবার পার্টির পদযাত্রা পুরানা পল্টনের কস্তুরী গলি থেকে বেলা ১১টায়। বাংলাদেশ সাধারণ ছাত্র গণ অধিকার সংরক্ষণ পরিষদের পদযাত্রা বিকেল চারটায় শাহবাগ থেকে। সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের কর্মসূচি পুরানা পল্টন মোড় থেকে বেলা ১১টায়।

আওয়ামী লীগ
আজ আওয়ামী লীগের শোভাযাত্রা হবে তেজগাঁওয়ের সাতরাস্তা মোড় থেকে মহাখালী পর্যন্ত। বেলা তিনটায় শোভাযাত্রা শুরুর আগে সমাবেশ হবে। শান্তি ও উন্নয়ন শোভাযাত্রাপূর্ব সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য দেওয়ার কথা রয়েছে। এ কর্মসূচির আয়োজক ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ গতকাল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে থেকে ধানমণ্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবন পর্যন্ত শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা করেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *