close(x)
 

বিএনপি আবারও আগুন-সন্ত্রাসের পথে হাঁটছে : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি আবারও আগুন-সন্ত্রাসের পথে হাঁটছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, বিএনপি আজ ঢাকাকে সারাদেশ থেকে বিচ্ছিন্ন করতে চেয়েছে। তাদের থামাতে গিয়ে পুলিশ সদস্যরা আহত হয়েছেন। রাজারবাগ হাসপাতালেই ৩১ জন পুলিশ সদস্য চিকিৎসা নিচ্ছেন।

শনিবার (২৯ জুলাই) রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে বিএনপি নেতাকর্মীদের হামলায় আহত পুলিশ সদস্যদের পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

বিএনপির আজকের কর্মকাণ্ড অগ্নিসন্ত্রাসের কাহিনি স্মরণ করিয়ে দেয় উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির নেত্রী নিপুন রায় ফেসবুকে আগুন ধরানোর কথা বলছেন, বিএনপি নেতারাও এসবে উৎসাহ দিচ্ছেন। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি।

এ সময় তিনি দাবি করেন, বিএনপি নেতাকর্মীদের হামলায় পুলিশ যখন আহত হচ্ছিল, তখন আওয়ামী লীগের নেতাকর্মীরা সহযোগিতার জন্য বের হয়েছিল।

বিএনপির অবস্থান কর্মসূচিতে অসুস্থ হয়ে পড়া ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের বিষয়ে মন্ত্রী বলেন, বিএনপি নেতা আমান যখন আটক হন, তখন তিনি রাস্তায় পড়ে যান। পুলিশ বাহিনী মানবিকতা দেখিয়ে তাকে হাসপাতালে ভর্তি করেছে।

এ সময় জনদুর্ভোগ সৃষ্টি হোক এমন কিছু করতে দেওয়া হবে না উল্লেখ করে আসাদুজ্জামান বলেন, রাজনৈতিক কর্মসূচিতে আমাদের বাধা নেই। কিন্তু জনদুর্ভোগ তৈরি করলে নিরাপত্তা বাহিনী তাদের দায়িত্ব পালন করবে।

এ সময় উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে দণ্ডপ্রাপ্ত তারেক রহমানের বক্তব্য প্রচার করা হচ্ছে বলেও অভিযোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আদুজআমান খান কামাল।

উল্লেখ্য, শনিবার সড়কে বিএনপির অবস্থান নেওয়ার কথা ছিল। বিপরীতে আওয়ামী লীগের নেতাকর্মীরাও সড়কে থাকার ঘোষণা দেন। এ অবস্থায় সংঘাত এড়াতে পুলিশের পক্ষ থেকে রাজধানীতে কোনো দলকেই কর্মসূচি পালনের অনুমতি দেওয়া হয়নি। তবু পূর্ব ঘোষণা অনুযায়ী সকালে বিএনপির নেতাকর্মীরা রাজধানীর বিভিন্ন প্রবেশমুখে অবস্থান নিয়ে আগুন সন্ত্রাস, ভাঙচুর এবং সহিংসতায় জড়ান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *