close(x)
 

সিন্ডিকেট করে নিত্যপণ্যের দাম বাড়িয়ে লুটপাট চলছে: ডা. শাহাদাত

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন সরকারকে উদ্দেশ্য করে বলেছেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন মেনে নিয়ে অবিলম্বে পদত্যাগ করুন। আজ জনগণ কোনো কথা বলতে পারে না। বাকস্বাধীনতা নেই, গণতন্ত্র নেই, একদলীয়ভাবে এই সরকার জনগণের সব অধিকার কেড়ে নিয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার দেশের মানুষের ভোটাধিকার ও বাকস্বাধীনতা হরণ করেছে। তারা সিন্ডিকেট করে দেশের সব নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি করে লুটপাট করছে। স্বাধীন দেশে স্বাধীনতা নেই। আমরা এসব নিয়ে কথা বলতে পারি না। কথা বললেই গুম, খুন ও জেলে নিয়ে নির্যাতন করছে সরকার।

মঙ্গলবার (১১ জুলাই) বিকেলে নগরীর কাজির দেউড়ি সংলগ্ন নাসিমন ভবনে বিএনপি কার্যালয়ে আগামী ১৬ জুলাই চট্টগ্রামে শ্রমিক-জনতার মহাসমাবেশ সফল করার লক্ষ্যে মহানগর স্বেচ্ছাসেবক দলের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, রোদ, ঝড়-বৃষ্টি উপেক্ষা করে শ্রমিক-জনতার মহাসমাবেশ সফল করতে হবে। এই কর্মসূচি বাস্তবায়নে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীকে সক্রিয়ভাবে অংশ নিতে হবে। কারণ শ্রমিক-জনতার এই মহাসমাবেশ আগামী দিনের রাজনীতির অবস্থান নির্ণয় করবে।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচএম রাশেদ খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর সঞ্চালনায় প্রস্তুতি সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।

এতে আরও বক্তব্য রাখেন নগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি শহিদুল্লাহ বাহার, হারুন আল রশীদ, সেলিম রেজা, মো. আসলাম, মাঈনুদ্দিন রাশেদ, হারুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মূর্তজা খান, যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদ, সিরাজুল ইসলাম ভূঁইয়া, গোলাম সরোয়ার, সহ-সাধারণ সম্পাদক আবু নাঈম মো. দুলাল, আকতার হোসেন, সাজ্জাদ হোসেন, দিদার হোসেন, মোখলেছুর রহমান, তাজুল ইসলাম নয়ন, সহ-সাংগঠনিক সম্পাদক মো. নাসির উদ্দিন, ইকবাল হোসেন রুবেল, প্রচার সম্পাদক আকবর হোসেন মানিক, সাহিত্য সম্পাদক লুৎফর রহমান জুয়েল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক নুর আলম, অর্থনীতি বিষয়ক সম্পাদক মো. জসিম উদ্দিন, মানবাধিকার সম্পাদক জাহাঙ্গীর হোসেন, সহ-দফতর সম্পাদক মো. জাহিদুল ইসলাম, আকবরশাহ্ থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হাসান মাহমুদ, কোতোয়ালী থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এন মোহাম্মদ রিমন, পাঁচলাইশ থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শফিউল আলম শফি, বাকলিয়া থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো. দুলাল, চান্দগাঁও থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সাজিদ হাসান রনি, পাহাড়তলী থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আনিসুজ্জামান টুটুল, চকবাজার থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রিদুওয়ানুল হক, চান্দগাঁও থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব শহিদুজ্জামান শহীদ, সদরঘাট থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আনোয়ারুল আবেদীন মুন্না, পাহাড়তলী থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব ইস্কান্দর মির্জাসহ থানা ও ওয়ার্ড নেতাকর্মী।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *