close(x)
 

চলমান আন্দোলন বিজয়ের দ্বারপ্রান্তে : মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বিএনপির চলমান আন্দোলন এখন বিজয়ের দ্বারপ্রান্তে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেলে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, বিএনপি কখনও অশান্তির রাজনীতি করে না। আমরা যখন শুক্রবার (২৮ জুলাই) কর্মসূচির ঘোষণা দিয়েছি তখন সরকারি দলও পাল্টা কর্মসূচি দিয়েছে। এতেই বুঝা যায় কারা অশান্তি চায়।

তিনি বলেন, বিএনপি রাজপথে গড়া দল। খালেদা জিয়ার পরিচালিত ও তারেক রহমানের নেতৃত্ব দেওয়া একটি দল। তাই কয়েক ঘণ্টার মধ্যে বিএনপি কয়েক লাখ লোক সমবেত করতে পারে।

বিএনপির এই নেতা বলেন, দেশ আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। কেউ আজ নিরাপদ নয়। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মানুষ দিশেহারা। এমন পরিস্থিতি ১৫ বছর ধরে বিরাজমান।

তিনি বলেন, শেখ হাসিনার পদত্যাগসহ নির্বাচনকালীন নির্দলীয় সরকার পুনঃপ্রতিষ্ঠার একদফা আন্দোলনে সারাজাতি ঐক্যবদ্ধ। বিএনপির ধারাবাহিক কর্মসূচিতে সরকারের পক্ষ থেকে হামলা হলেও বিএনপি কখনই সহিংস সন্ত্রাসের পথে পা বাড়ায়নি।

মির্জা আব্বাস বলেন, গত দুই দিনে প্রায় ৫০০ শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। আটককৃত সকল নেতাকর্মীদের মুক্তি দিতে হবে।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান এজেড এম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ অনেকেই উপস্থিত ছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *