close(x)
 

যাত্রাবাড়ীতে বাস পোড়ানোর মামলায় আসামি বিএনপির ১০৯ নেতা–কর্মী

মাতুয়াইলের একটি ফিলিং স্টেশনের সামনে যাত্রীবাহী একটি বাসে আগুন ধরিয়ে দেওয়া হয়।

রাজধানীর যাত্রাবাড়ীতে স্বদেশ পরিবহনের একটি বাস পোড়ানোর মামলায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের ১০৯ নেতা-কর্মীকে আসামি করা হয়েছে। গতকাল শনিবার দিবাগত মধ্যরাতে পুলিশের এক উপপরিদর্শক (এসআই) বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় এ মামলা করেন।

ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপকমিশনার ফারুক হোসেন প্রথম আলোকে বলেন, পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ এবং বাস পোড়ানোর ঘটনায় যাত্রাবাড়ী থানায় দুটি মামলা হয়েছে। এর মধ্যে একটি মামলায় গাড়ি পোড়ানোর অভিযোগ আনা হয়েছে।

মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে, বিএনপির নেতা-কর্মীরা গতকাল আনুমানিক দুপুর সাড়ে ১২টায় হঠাৎ একটি বিক্ষোভ মিছিল নিয়ে যাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দেশীয় অস্ত্রশস্ত্র, ইটপাটকেল, বাঁশের লাঠি ও ককটেল নিয়ে আসেন। সেখানে তাঁরা সরকারবিরোধী স্লোগান দিতে থাকেন। তাঁরা রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে যান চলাচল বন্ধ করে জনগণের চরম ভোগান্তির সৃষ্টি করেন। পুলিশের ওপর হামলা করে। স্বদেশ পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করা হয়।

প্রসঙ্গত, বিএনপি গতকাল ঢাকার চারটি প্রবেশমুখে অবস্থান কর্মসূচি দিয়েছিল। তবে এ কর্মসূচিতে দলটির নেতা-কর্মীদের অংশগ্রহণ সেভাবে ছিল না। আর তাঁরা বেশি সময় টিকেও থাকতে পারেনি পুলিশের বাধা ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের সতর্ক পাহারার মুখে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *