close(x)
 

৯ ঘণ্টার ফ্লাইটে মা-মেয়েকে মদ্যপ যাত্রীর যৌন হেনস্তার অভিযোগ

ডেলটা এয়ারলাইনসের একটি ফ্লাইট

যুক্তরাষ্ট্রভিত্তিক ডেলটা এয়ারলাইনসের ফ্লাইটে মা ও তাঁর কিশোরী মেয়েকে এক মদ্যপ পুরুষ যাত্রী যৌন হেনস্তা করেছেন বলে অভিযোগ উঠেছে।

এ অভিযোগে গত মঙ্গলবার ডেলটা এয়ারলাইনসের বিরুদ্ধে ২০ লাখ মার্কিন ডলারের ক্ষতিপূরণ মামলা হয়েছে। ফক্স বিজনেসের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ইস্টার্ন ডিস্ট্রিক্ট আদালতে করা এ মামলায় ডেলটা এয়ারলাইনসের বিরুদ্ধে চরম অবহেলার অভিযোগ আনা হয়েছে। এ কারণে মামলার বাদী ডেলটা এয়ারলাইনসের কাছে ক্ষতিপূরণ দাবি করেছেন।

আদালতের নথিপত্রের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে গ্রিসের এথেন্সগামী ডেলটা এয়ারলাইনসের একটি ফ্লাইটে যৌন হেনস্তার এ ঘটনা ঘটে বলে অভিযোগ বাদীর। এটা ছিল ৯ ঘণ্টার যাত্রাপথ।

মামলার অভিযোগে বলা হয়, ভুক্তভোগীরা ফ্লাইটটির পরিচারকদের কাছে সাহায্য চেয়ে আবেদন করেছিলেন। কিন্তু তাঁরা এ আবেদন স্পষ্টভাবে উপেক্ষা করেন। যৌন হেনস্তাকারী লক্ষণীয়ভাবে মাতাল ও উগ্র মনোভাবাপন্ন ছিলেন। তা সত্ত্বেও তাঁকে ফ্লাইটের পরিচারকেরা মদ পরিবেশন করতে থাকেন।

মামলায় বলা হয়, মাতাল যাত্রী বাদীদের (মা-মেয়ে) প্রতি আক্রমণাত্মক আচরণ করেছিল। প্রায় ৯ ঘণ্টার ফ্লাইটে তিনি তাঁদের বাজেভাবে স্পর্শ করেছিলেন।

মামলার অভিযোগ অনুযায়ী, ফ্লাইটটির কর্মীরা এই যৌন নিপীড়নের বিষয়ে স্থানীয় কর্তৃপক্ষ বা যুক্তরাষ্ট্রের আইন প্রয়োগকারী সংস্থাকে জানাননি; বরং তাঁরা মাতাল ব্যক্তিকে নির্বিঘ্নে ফ্লাইট থেকে চলে যেতে দিয়েছিলেন।

অভিযোগে বলা হয়, ডেলটার ওই যাত্রী অনেক মাতাল হয়ে উঠছিলেন। কারণ, ফ্লাইটটির পরিচারকেরা তাঁকে অ্যালকোহল পরিবেশন করে যাচ্ছিলেন।

ঘটনার বিবরণে বলা হয়, এই মদ্যপ পুরুষ যাত্রী মা ও মেয়ের পাশের আসনে বসেছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *