বিএনপি-জামায়াতের অপতৎপরতা দেশের অগ্রযাত্রাকে পিছিয়ে দেবে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি—জামায়াতের যে অপতৎপরতা এবং আবারও পেছনে ফেরার লক্ষণ দেখাচ্ছে, এটি নিশ্চয় দেশের জন্য মোটেই ইতিবাচক নয়। এই সময়ে তাদের কর্মকাণ্ড দেশের অগ্রযাত্রাকে পিছিয়ে দেবে। বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে উন্নয়নের দিকে। তার সবকিছুই ব্যহত হওয়ার আশঙ্কা রয়েছে। বিশেষ করে শিক্ষার্থীরা। কারণ, শিক্ষার্থীদের করোনার কারণে অনেক অসুবিধা হয়েছে। এখন আমরা সেগুলো কাটিয়ে উঠছি।

শনিবার (২৯ জুলাই) দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিষ্ঠিত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট হতে সাংবাদিকদের মাঝে কল্যাণ অনুদান ও আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, আগামী নভেম্বর মাসের মধ্যে আমরা শিক্ষার্থীদের এই বছরের শিক্ষা কার্যক্রম, পাঠ্যসূচি ও পরীক্ষাসহ সবকিছু শেষ করার চেষ্টা করছি। সেই সময়ে এই ধরনের অরাজকতা সৃষ্টি করা দেশব্যাপী আমাদের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ব্যহত হবে। আমি আশা করি, যেকোনো রাজনৈতিক সংগঠন দায়িত্বশীলতার সঙ্গে আমাদের নতুন প্রজন্মের বিষয়টি এবং তাদের স্বার্থকে অবশ্যই গুরুত্বের সঙ্গে বিবেচনা করবেন।

মন্ত্রী বলেন, রাজনীতির মাঠে রাজনীতি থাকবে। রাজনীতি মানে অরাজকতা কিংবা ধ্বংসলীলা নয়। সামনে নির্বাচন আছে। নির্বাচনে সবাই অংশগ্রহণ করুক। গণতান্ত্রিক প্রক্রিয়ায় মাধ্যমে সব প্রশ্নের মিমাংশা করা সম্ভব। কাজেই শিক্ষার্থীদের জীবনকে জিম্মি করে যেকোনো রাজনৈতিক দল যেন কোনো ধরনের অসাধু ফায়দা লোটার চেষ্টা না করে, সে জন্য আমি আবেদন জানাব।

এ সময় বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ বাদল, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মাহবুবুর রহমান সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে মন্ত্রী চাঁদপুর সদর উপজেলা পরিষদে জেলা মৎস্য বিভাগের আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *