close(x)
 

সরকারের পদত্যাগের প্রশ্নই আসে না, সংবিধান মেনে নির্বাচন: কামরুল

অ্যাডভোকেট কামরুল ইসলাম

সংবিধান অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম। তিনি বলেন, ‘সরকারের পদত্যাগ করার প্রশ্নই আসে না। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। তত্ত্বাবধায়ক সরকার কখনোই আসবে না।’

শনিবার (১৫ জুলাই) জাতীয় প্রেস ক্লাবে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, সরকার বিরোধিতার নামে রাষ্ট্রদ্রোহিতা করছে বিএনপি ও জামায়াত। বিদেশিরা এসে অনুধাবন করেছে যে, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে সরকার বদ্ধপরিকর।

তিনি বলেন, বিএনপি নিয়মতান্ত্রিক আন্দোলন করলে তাদের রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে। তবে সহিংসতার পথে হাঁটলে জনগণকে সঙ্গে নিয়ে প্রতিহত করা হবে।

সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, বিএনপি এখন গণতন্ত্রের কথা বলে; তাদের কোথায় ছিল গণতন্ত্র, কোথায় ছিল মানবতা? এখন গণতন্ত্রের জন্য মায়াকান্না করছেন তারা। বিএনপি শাসনামলে সবচেয়ে বেশি নির্যাতনের শিকার হয়েছিলেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। বিএনপির মুখে আইনের শাসন ও গণতন্ত্রের কথা মানায় না। অসংখ্য নেতাকর্মীকে নির্যাতন করেছিল তারা।

স্মরণসভায় সভাপতিত্ব করেন আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি আসাদুজ্জমান দূর্জয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *