close(x)
 

বিশ্বনাথে বিএনপির চার নেতা বহিষ্কার

বিএনপির চার নেতা বহিষ্কার

সিলেটের বিশ্বনাথ উপজেলা বিএনপির চার নেতাকে স্থায়ী বহিষ্কার করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। আগামী ১৭ জুলাই অনুষ্ঠিতব্য উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নিয়েছে দলটি।

বহিষ্কৃতরা হলেন, বিএনপির সহসভাপতি নাজমুল ইসলাম রুহেল (চেয়ারম্যান পদপ্রার্থী, অলংকারী ইউনিয়ন পরিষদ), পৌর বিএনপির সাধারণ সম্পাদক বশির আহমদ (চেয়ারম্যান পদপ্রার্থী, রামপাশা ইউনিয়ন পরিষদ), উপজেলা বিএনপির তথ্য ও গবেষণা সম্পাদক খায়রুল আমীন আজাদ (চেয়ারম্যান পদপ্রার্থী, (দেওকলস ইউনিয়ন পরিষদ) ও দৌলতপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হাফিজ মো. আরব খান (চেয়ারম্যান পদপ্রার্থী, দৌলতপুর ইউনিয়ন পরিষদ)। নিজ দল স্থানীয় ইউপি নির্বাচন বয়কট করলেও, স্বতন্ত্র প্রার্থী হয়ে তারা অংশ নেন নির্বাচনে। এতেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি তোলেন তৃণমূল নেতা-কর্মীরা।

আজ ১৬ জুলাই বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ দপ্তর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তাদের স্থায়ী বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দলীয় শৃংঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত হয়ে কেন্দ্রীয় বিএনপির সিদ্ধান্তকে উপেক্ষা করে স্থানীয় নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী হওয়ায় তাদেরকে আজীবনের জন্য বিএনপির সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সুরমান খান বলেন, দলের সিদ্ধান্তের বাহিরে গিয়ে কোন কার্যক্রম পরিচালনার সুযোগ নেই। দলের সিদ্ধান্তই চূড়ান্ত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *