close(x)
 

আজ থেকে সরকার পতনের এক দফার আন্দোলনে বিএনপিসহ ৩৬ দল

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আজ মঙ্গলবার (১৮ জুলাই) রাজধানীসহ সারাদেশে পদযাত্রা করবে বিএনপিসহ সমমনা দলগুলো। এটি এক দফার আন্দোলনের প্রথম যুগপৎ কর্মসূচি।

এ বিষয়ে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জাগো নিউজকে বলেন, গাবতলী থেকে বাহাদুর শাহ পার্ক পর্যন্ত পদযাত্রা করবে বিএনপি। মঙ্গলবার (১৮ জুলাই) সকাল ১০টা ৩০ মিনিটে গাবতলী এস এ খালেক বাস কাউন্টার এলাকা থেকে পদযাত্রা শুরু হবে।

এতে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর (উত্তর) বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান। সঞ্চালনায় থাকবেন ঢাকা মহানগর (উত্তর) বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

এদিকে গণতন্ত্র মঞ্চের পদযাত্রা মিরপুর ১২ নম্বর থেকে বেলা ১১টায় শুরু হবে, নেতৃত্ব দেবেন গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতারা। ১২ দলীয় জোট দুপুর ২টা ৩০ মিনিট কাকরাইল মোড় থেকে মতিঝিল শাপলা চত্বর পর্যন্ত পদযাত্রা করবে। এতে নেতৃত্ব দেবেন ১২ দলীয় জোটের শীর্ষ নেতারা। জাতীয়তাবাদী সমমনা জোট দুপুর ১২টায় বিজয় নগর পানির ট্যাংকের সামনে ইত্তেফাক মোড় পর্যন্ত কর্মসূচি পালন করবে।

গণফোরাম মতিঝিলে নটরডেম কলেজের উল্টো দিক থেকে প্রেসক্লাব পর্যন্ত পদযাত্রা করবে। তাদের কর্মসূচি শুরু হবে বেলা ৩টায়। গণঅধিকার পরিষদ (নুর) বিকেলে পুরানা পল্টন কালভার্ট রোডে দলীয় অফিসের সামনে থেকে কারওয়ান বাজার পর্যন্ত পদযাত্রা করবে। এলডিপির পদযাত্রা শুরু হবে কারওয়ান বাজার থেকে বেলা ১১টায়। শেষ হবে মতিঝিল শাপলা চত্বরে গিয়ে।

অন্যদিকে গণঅধিকার পরিষদ (রেজা কিবরিয়া) বেলা ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে পদযাত্রা শুরু করবে। লেবার পার্টি পদযাত্রা শুরু করবে বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে, শেষ হবে টিকাটুলি মোড়ে গিয়ে। গণতান্ত্রিক বাম ঐক্যজোট সকাল ১০টা ৩০ মিনিটে জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে শাহবাগ হয়ে ধানমন্ডি পর্যন্ত এবং বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে শাহবাগ পর্যন্ত পদযাত্রা করবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *