close(x)
 

অনুপস্থিত শিক্ষকদের তালিকা চায় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তর

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তর।

অনুমোদিত ছুটি ছাড়া স্কুলে অনুপস্থিত শিক্ষকদের তালিকা প্রতিদিন জানাতে আঞ্চলিক উপপরিচালকদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। এ সংক্রান্ত নির্দেশনা এসএমএসের মাধ্যমে আঞ্চলিক উপপরিচালকদের পাঠানো হয়েছে। রোববার রাতে একজন উপপরিচালক দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে তিনি দৈনিক শিক্ষাডটকমকে জানান, যেসব শিক্ষক অনুপস্থিত আছেন তাদের তালিকা পাঠানোর নির্দেশনা দিয়ে অধিদপ্তর থেকে পাঠানো একটি এসএমএস বার্তা পেয়েছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে গত ১১ জুলাই থেকে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে টানা অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। রোববারও শিক্ষকরা অবস্থান কর্মসূচি পালন করছেন। শিক্ষকরা বলছেন, তারা জাতীয়করণের সুস্পষ্ট ঘোষণা বা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চান। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা ক্লাসে ফিরে যাবেন না।

এদিকে, মাধ্যমিক স্তরের কিছু স্কুলে একই শ্রেণির একাধিক শাখার শিক্ষার্থীদের এক কক্ষে একসঙ্গে পাঠদানের অভিযোগ এসেছে। বিষয়টি আমলে নিয়ে একই শ্রেণির একাধিক শাখার শিক্ষার্থীদের এক কক্ষে পাঠদান থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে অধিদপ্তর।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *