close(x)
 

নির্বাচনের দিন সকাল-সন্ধ্যা ‘লকডাউন’ ঘোষণা

সকাল-সন্ধ্যা ‘লকডাউন’
সকাল-সন্ধ্যা ‘লকডাউন’

আগামী রোববার (৭ জানুয়ারি) নির্বাচনের দিন সকাল-সন্ধ্যা ‘স্বেচ্ছায় প্রতিবাদী লকডাউন’ কর্মসূচি পালনের ডাক দিয়েছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। নির্বাচনকে প্রহসনমূলক ও ‘কালো দিন’ অভিহিত করে মানুষকে স্বেচ্ছায় ঘরে থেকে এই কর্মসূচি পালনের আহ্বান জানানো হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর পল্টনে দলের প্রতিবাদী গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ কর্মসূচিতে এ আহ্বান জানান এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান।

কর্মসূচিতে সদস্যসচিব মজিবুর রহমান বলেন, জোর-জুলুম করে নির্বাচন এবং গায়ের জোরে ক্ষমতায় থাকার চেষ্টা ইতিহাসে নতুন কোনো ঘটনা নয়। কিন্তু ইতিহাস বলে, অন্যায়–জুলুমের বিরুদ্ধে সব সময় একদল সংগ্রামী লোক বুক টান টান করে দাঁড়িয়েছেন। সেসব সংগ্রামী লোকেদের জন্যই ব্রিটিশ শাসন, পাকিস্তানি শোষণসহ সব স্বৈরতন্ত্র থেকে মুক্তি মিলেছে।

প্রতিবাদ কর্মসূচিতে দলের যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম বলেন, ৭ তারিখে একজনের ভোটেই সব নির্ধারিত হচ্ছে। এখানে জনগণের ভোটের কোনো অধিকার নেই। ডামি প্রার্থী, ডামি রাজনৈতিক দলই শুধু নয়, এখন ডামি ভোটারেরও আয়োজন চলছে। যতক্ষণ পর্যন্ত একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণ মূলক নির্বাচন না হবে, ততক্ষণ এই আন্দোলন চলবে

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *