close(x)
 

মেসিদের ম্যাচের টিকিট ১০ মিনিটেই শেষ

লিওনেল মেসি-জ্বরের ঘোর কাটিয়ে উঠতে পারছে না যুক্তরাষ্ট্র। লিগস কাপে আগামী রোববার শেষ ষোলোর ম্যাচে এফসি ডালাসের মুখোমুখি হবে ইন্টার মায়ামি। মেসি মায়ামিতে যোগ দেওয়ার পর এটাই হবে প্রতিপক্ষের মাঠে (অ্যাওয়ে) তাঁর প্রথম ম্যাচ। এই ম্যাচের টিকিট ছাড়ার ১০ মিনিটের মধ্যে সব বিক্রি হয়ে গেছে।

মেসিকে নিয়ে যুক্তরাষ্ট্রে এমন উন্মাদনা নতুন নয়। এ জন্য রসিকতা করে কেউ কেউ আর্জেন্টাইন তারকাকেই কাঠগড়ায় তুলতে পারেন! বিশ্বকাপসহ ক্যারিয়ারে মোটামুটি প্রায় সবকিছু জিতে যুক্তরাষ্ট্রের ক্লাব ফুটবলে পা রেখেছেন ৩৬ বছর বয়সী মেসি। তাঁর ক্যারিয়ার এখন শেষের পথে থাকলেও গোলে ভাটা পড়েনি। মায়ামির হয়ে এখন পর্যন্ত ৩ ম্যাচ খেলেছেন, সব কটিই স্বাগতিক হয়ে আর এই ৩ ম্যাচে মেসির গোলসংখ্যা ৫। জোড়া গোল করেছেন দুই ম্যাচে। সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ১ গোল।

আর এই পথে মেসিকে নিয়ে উন্মাদনাও কম হয়নি। খুচরা বাজারে মেসির অভিষেক ম্যাচের টিকিটের দাম বেড়েছিল ১০০০ শতাংশের বেশি। মেসি ইন্টার মায়ামিতে যোগ দিচ্ছেন, এই খবর প্রকাশ হওয়ার পর ফ্র্যাঞ্চাইজি দলটির যে পরিমাণ ক্রীড়া সরঞ্জাম বিক্রি হয়েছে, তা গোটা ২০২৩ সালে বিক্রি হওয়া মায়ামির ক্রীড়া সরঞ্জামের চেয়ে বেশি।

ডিজিটাল স্পোর্টস প্ল্যাটফর্ম ও এমএলএসের ই-কমার্স পার্টনার ‘ফ্যানাটিকস’ জানিয়েছে, মায়ামিতে মেসির জার্সি প্রথম ২৪ ঘণ্টায় যে পরিমাণ বিক্রি হয়েছে, তা খেলাধুলার ইতিহাসেই বিরল। দল পাল্টানোর পর কোনো খেলোয়াড়ের এত বেশি পরিমাণ জার্সি বিক্রি হয়নি। মেসিকে নিয়ে এই উন্মাদনায় প্রায় ২১ হাজার আসনের টয়োটা স্টেডিয়ামে ডালাস-ম্যাচটা নতুন সংযোজন।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ‘দ্য অ্যাথলেটিক’ জানিয়েছে, লিগস কাপের মায়ামি-ডালাস ম্যাচের সব টিকিট বিক্রি হয়েছে ১০ মিনিটের মধ্যে। আর যেসব টিকিট পুনরায় বিক্রি করা যাবে, সেসব টিকিটের দাম উঠেছে ৯ হাজার ডলার। স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় এই ম্যাচের টিকিট ছাড়া হয়েছিল। কিছুক্ষণ পরই জানানো হয় সব টিকিট বিক্রি হয়ে গেছে। পুনরায় বিক্রি করা যায় এমন টিকিট সংগ্রহের অনুরোধ করা হয় এফসি ডালাসের টুইটে।

সংবাদমাধ্যম ব্লুমবার্গকে এফসি ডালাসের এক কর্মকর্তা জানিয়েছেন, ফ্র্যাঞ্চাইজি ক্লাবটির ইতিহাসে কখনো এত দ্রুত সব টিকিট বিক্রি হয়নি। সবচেয়ে সস্তা আসনের টিকিট বিক্রি হয়েছে ২৯৯ ডলার করে। আর অনলাইনে পুনরায় বিক্রি করা যায় এমন টিকিট বিক্রি হয়েছে প্রতিটি ৯০০০ ডলারে।

এফসি ডালাসের সহমালিক ড্যান হান্ট এর আগে ব্লুমবার্গকে জানিয়েছিলেন, দুই দলই শেষ ষোলোয় উঠলে সব টিকিট বিক্রি হয়ে যেতে পারে। বলেছিলেন, ‘সম্ভবত কয়েক মিনিটের মধ্যেই সব টিকিট বিক্রি হয়ে যাবে।’ শেষ পর্যন্ত ড্যান হান্টের কথাই ফলে গেল। মেসির মেজর লিগ সকারে (এমএলএস) মেসির আগমন নিয়ে হান্ট বলেছেন, ‘লিগের ইতিহাসে এটি সেরা অভ্যুত্থান।’

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *