close(x)
 

আন্দোলনে শিক্ষকদের সংখ্যা কমেনি বরং বেড়েছে: শিক্ষামন্ত্রীর উদ্দেশে শিক্ষকরা

মাধ্যমিক শিক্ষাকে জাতীয়করণ আন্দোলনে শিক্ষকদের সংখ্যা কমেনি বরং বেড়েছে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির উদ্দেশে এ কথা বলেছেন আন্দোলনরত শিক্ষকেরা।

বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে টানা ১৬ দিন ধরে চলা অবস্থান কর্মসূচি থেকে শিক্ষামন্ত্রীর উদ্দেশে এমন কথা বলেন শিক্ষকেরা।

আন্দোলনরত শিক্ষকেরা বলেন, ‘আমাদের শিক্ষামন্ত্রী দুই-তিন দিন আগে বললেন, আন্দোলন থেকে নাকি বেশির ভাগ শিক্ষক চলে গেছেন। বাকি যাঁরা আছেন, তাঁরাও নাকি কয়েক দিন এখানে থেকে চলে যাবেন। কিন্তু শিক্ষামন্ত্রী আপনি এসে দেখেন শিক্ষকদের সংখ্যা বেড়েছে নাকি কমেছে? জোরালো আন্দোলন জোরালোই আছে। শিক্ষকদের সংখ্যা কমেনি বরং বেড়েছে। বাই রোটেশনে শিক্ষকেরা আসছেন, যাচ্ছেন, এই ধারা চলমান থাকবে। যত দিন পর্যন্ত জাতীয়করণ করার এই আন্দোলন চালিয়ে যেতে হয়, আমরা চালিয়ে যাব।’

শিক্ষকেরা আরও বলেন, ‘শিক্ষামন্ত্রী জানালেন নির্বাচনের আগে নাকি জাতীয়করণ করা সম্ভব নয়। কিন্তু আমরা বলব, নির্বাচনের আগেই জাতীয়করণ করা সম্ভব। স্কুলের ফান্ড ও শিক্ষার্থীদের বেতন সরকারের নিয়ন্ত্রণে নিয়ে খুব সহজেই জাতীয়করণ করা সম্ভব। এ জন্য সরকারের কোনো বাড়তি অর্থ খরচ হবে না। তাই আমরা এবার প্রধানমন্ত্রীর কাছে আবেদন করব আপনি আমাদের সমস্যার সমাধান করে দিন।’

আজকের অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেন বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি মো. বজলুর রহমান মিয়া, সাধারণ সম্পাদক শেখ কাওছার আহমেদসহ শিক্ষকনেতারা।

এদিকে, জাতীয়করণের দাবিতে আন্দোলনে শত শত শিক্ষক জড়ো হওয়ায় আজকেও প্রেসক্লাবের সামনের একপাশের রাস্তা বন্ধ ছিল। শিক্ষকেরা নিজেদের রচনা করা কবিতা, গান পরিবেশন করে আন্দোলনকে প্রাণবন্ত করে তোলার চেষ্টা করছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *