close(x)
 

জাতীয়করণ: এডহক নিয়োগ পেলেন ৯১ জন শিক্ষক

জাতীয়করণ করা কলেজের আরও ৯১ জন শিক্ষককে অস্থায়ীভাবে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সন্তোষজনক প্রতিবেদন ও সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের ভিত্তিতে যথাযথ প্রক্রিয়ায় পরে এসব শিক্ষকের চাকরি স্থায়ী করা হবে।

নিয়োগপ্রাপ্তদের মধ্যে নরসিংদীর মনোহরদীর মনোহরদী ডিগ্রি কলেজের ৩৮ জন, গোপালগঞ্জের কোটালীপাড়ার শেখ হাসিনা আদর্শ মহাবিদ্যালয়ের ২৮ জন ও চট্টগ্রামের মিরসরাইয়ের নিজামপুর সরকারি কলেজের ২৫ জন শিক্ষক রয়েছেন।

তাদের অস্থায়ী (রাজস্বভুক্ত) নিয়োগ দিয়ে আলাদা প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। বুধবার (১৬ আগস্ট) রাতে ওয়েবসাইটে এ প্রজ্ঞাপনগুলো প্রকাশ করা হয়।

জানা গেছে, ২০১৮ সালের ৮ আগস্ট মনোহরদী ডিগ্রি কলেজ ও নিজামপুর সরকারি কলেজ এবং শেখ হাসিনা আদর্শ মহাবিদ্যালয় ২০২২ সালের ৩ জুলাই সরকারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, কলেজ সরকারিকরণের তারিখ থেকে শিক্ষকরা অস্থায়ী নিয়োগ পেয়েছেন। শিক্ষকদের ‘সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্মীকরণ বিধিমালা-২০১৮’ অনুসারে অস্থায়ী নিয়োগ দেওয়া হয়েছে।

আত্তীকরণ বিধিমালা অনুসারে কর্তৃপক্ষের সন্তোষজনক প্রতিবেদন ও পিএসসির সুপারিশের ভিত্তিতে যথাযথ প্রক্রিয়ায় শিক্ষকদের চাকরি স্থায়ী করা হবে। কলেজে আত্তীকৃত কোনো শিক্ষক বদলি হতে পারবেন না বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *