close(x)
 

কেন্দ্র ভুল করা পরীক্ষার্থীকে পৌঁছে দিল পুলিশ

রাজশাহী মহানগরীতে কেন্দ্র ভুল করা এক পরীক্ষার্থীকে মোটরসাইকেলে করে পৌঁছে দিয়েছে আরএমপি’র চন্দ্রিমা থানা পুলিশ।

এছাড়াও ভুল করে প্রবেশপত্র ও রেজিস্টেশন কার্ড কেন্দ্রে না নিয়ে আসা আরও এক পরীক্ষার্থীর প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করে সঠিক সময়ে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করে দিয়েছে কাশিয়াডাঙ্গা থানা পুলিশ।

বৃহস্পতিবার এইচএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিন এমন ঘটনা ঘটে।
হাজি জমির উদ্দিন সাফিনা মহিলা কলেজের এক শিক্ষার্থীর কেন্দ্র ছিল রাজশাহী সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজে। কিন্তু সে ভুলক্রমে চলে যায় রাজশাহী শিক্ষাবোর্ড সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজে। সেখানে রোল নম্বর খোঁজাখুঁজির এক পর্যায়ে ভুল বুঝতে পারলেও অনেক সময় চলে যায়। বিষয়টি পুলিশের নজরে আসলে চন্দ্রিমা থানার পরিদর্শক (তদন্ত) মামুনুর রশিদ নিজে ওই পরীক্ষার্থীকে মোটরসাইকেলে করে রাজশাহী সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে পরীক্ষা শুরুর আগেই পৌঁছে দেন।

এদিকে রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানা এলাকার এভার গ্রীন মডেল কলেজের এক পরীক্ষার্থী ভুলক্রমে তার প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে না নিয়ে রাজশাহী কোর্ট কলেজ পরীক্ষা কেন্দ্রে চলে আসে। সেখানে প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড ছাড়া তাকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে না দিলে বিষয়টি কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোহা. মনিরুজ্জামানের নজরে আসে। পরবর্তীতে তিনি নিজ দায়িত্বে ওই পরীক্ষার্থীর প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করে দেন।

দুটি ঘটনায় পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা আবেগাপ্লুত হন এবং রাজশাহী মহানগর পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। নগর পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার বলেন, পুলিশ সবসময় জনগণের পাশে থাকে। দুঃসময়ে পুলিশকে মানুষ তাদের পাশে প্রত্যাশা করে। এই ঘটনা দুটিতে পুলিশ সদস্যরা তাদের মানবিক হিসেবে তুলে ধরেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *