close(x)
 

আওয়ামী লীগের আমলে সাংবাদিকরা বেশি নির্যাতিত : রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের কঠোর সমালোচনা করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এই সরকারের আমলে সাংবাদিকরা বেশি নির্যাতিত। তিনি বলেন, ‘সাংবাদিক ও গণমাধ্যম হলো গণতন্ত্রের সবচেয়ে বড় চালিকা শক্তি। সাংবাদিকদের অনেকেই আজ নির্যাতিত হচ্ছেন। অনেকে জেলখানায় গেছেন বিনা কারণে, বিনা দোষে। অনেক সাংবাদিককে মাসের পর জেল খাটতে হয়েছে।’

আজ সোমবার (১৭ জুলাই) রাজধানীতে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) দিনকাল ইউনিট আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রিজভী এ কথা বলেন।

রিজভী বলেন, ‘নিশিরাতের সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন গণমাধ্যমের স্বাধীনতা ফিরবে না। মতপ্রকাশের স্বাধীনতা ফিরবে না। সাগর-রুনিসহ সাংবাদিক হত্যা ও নির্যাতন বন্ধ হবে না।’

এ সময় অবিলম্বে দৈনিক দিনকাল, দিগন্ত টিভিসহ বন্ধ সব গণমাধ্যম খুলে দেওয়ার দাবি জানান রিজভী। এ সময় সাংবাদিক নেতারা বিএনপি ঘোষিত সরকার পতনের এক দফা আন্দোলনকে সমর্থন করেন।

দৈনিক দিনকালসহ বন্ধ সকাল গণমাধ্যম খুলে দেওয়ার দাবিতে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) দিনকাল ইউনিট। ডিইউজের সহসভাপতি রাশেদুল হকের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সাঈদ খানের পরিচালনায় আরও বক্তব্য দেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, এমএ আজিজ, এম আবদুল্লাহ, নুরুল আমিন রোকন, কাদের গণি চৌধুরী, সৈয়দ আবদাল আহমদ, আমিরুল ইসলাম কাগজী, শহীদুল ইসলাম, এম খুরশিদ আলম, এলাহী নেওয়াজ খান সাজু, মৎস্যজীবী দলের মো. আবদুর রহিম, সাংবাদিক নেতা মোদাব্বের হোসেন, আবুল হোসেন খান মোহন, সাংবাদিক নেতা বাছির জামাল, শাহনেওয়াজ সাজু, দিদারুল আলম প্রমুখ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *