যেসব স্কুল-কলেজের তথ্য পাঠাতে মাউশির নির্দেশ

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

নতুনভাবে সরকারিকরণ হওয়া স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতার প্রস্তাব পুনরায় পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। আগের প্রস্তাব সঠিক না থাকায় নতুন করে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (অর্থ ও ক্রয়) মহিউদ্দীন আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, নতুন সরকারিকরণকৃত শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীদের বেতন- ভাতা বরাদ্দ প্রদানের ক্ষেত্রে নিম্নবর্ণিত প্রতিষ্ঠানের জাতীয়করণের প্রজ্ঞাপন আদেশ গেজেট, জনপ্রশাসন মন্ত্রণালয়ের পদ সৃজন আদেশ, অর্থ বিভাগের ব্যয় ব্যবস্থাপনা অনুবিভাগের পদ সৃজন আদেশ, বাস্তবায়ন অনুবিভাগের স্কেল গ্রেড নির্ধারণ আদেশ এবং সচিব কমিটির সুপারিশে প্রতিষ্ঠানের যে নাম উদ্ধৃত আছে, তার সাথে প্রস্তাবে উল্লিখিত নামের পার্থক্য এবং শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা বরাদ্দের তথ্য সঠিক না থাকায় এ বিষয়ে সংশোধনসহ পুনরায় প্রস্তাব প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

যেসব প্রতিষ্ঠানকে পুনরায় তথ্য পাঠাতে হবে:

বাঘারপাড়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়; গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়; ডামুড্যা মুসলিম সরকারি উচ্চ বিদ্যালয়; সরকারি বানারীপাড়া মডেল ইউনিয়ন ইনস্টিটিউশন; ধুনট সরকারি নইম উদ্দিন পাইলট মডেল উচ্চ বিদ্যালয়; বদলগাছী সরকারি মডেল পাইলট হাইস্কুল; সাতকানিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়; শৈলকুপা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *