close(x)
 

লিটারে ১০ টাকা কমল সয়াবিন তেলের দাম

আগামীকাল বুধবার থেকে নতুন দাম কার্যকর হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন।

দেশের বাজারে সয়াবিন তেলের দাম লিটারে ১০ টাকা কমেছে। আন্তর্জাতিক বাজারে দাম কমায় দেশের বাজারেও তা কমানো হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন।

আগামীকাল বুধবার থেকে নতুন দাম কার্যকর হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ১০ টাকা কমিয়ে ১৭৯ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া খোলা সয়াবিন তেলের দামও লিটারে ৮ টাকা কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন থেকে প্রতি লিটার খোলা সয়াবিন তেল বিক্রি হবে ১৫৯ টাকা দরে। আর খোলা পাম তেলের দাম লিটারে ৫ টাকা কমিয়ে বিক্রি করা হবে ১২৮ টাকায় এবং বোতলজাত পাম তেলের ১২ টাকা কমে বিক্রি হবে ১৪৮ টাকা দরে। ৫ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম ধরা হয়েছে ৮৭৩ টাকা।

ভোজ্যতেল পরিশোধনকারী কোম্পানিগুলোর সংগঠনের পক্ষ থেকে নতুন এই দাম নির্ধারণ করে বাণিজ্য মন্ত্রণালয়কে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের আমদানি মূল্য কমে যাওয়ায় বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন, বাণিজ্য মন্ত্রণালয় ও ট্রেড ও ট্যারিফ কমিশনের সঙ্গে আলোচনা করে ভোজ্যতেলের দাম সমন্বয় করা হলো।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *