close(x)
 

গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার সূচি প্রকাশ মাউশির

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

দেশের সব স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২ সেপ্টেম্বর থেকে গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার ৫০তম আসর শুরু হবে। ২-৫ সেপ্টেম্বর প্রতিষ্ঠান পর্যায়ে প্রতিযোগিতার আয়োজন করা হবে। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) ৫০তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার সূচি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

এ বিষয়ে জানিয়ে জেলা শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠিয়েছে শিক্ষা অধিদপ্তর।

চিঠিতে বলা হয়, আগামী ২-৫ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ৮-১২ সেপ্টেম্বর উপজেলা পর্যায়ের, ১৪-১৬ সেপ্টেম্বর জেলা পর্যায়ের, ১৮-২০ সেপ্টেম্বর উপ-অঞ্চল পর্যায়ের, ২২-২৪ সেপ্টেম্বর অঞ্চল পর্যায়ের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার ইভেন্ট অনুষ্ঠিত হবে। আর ২৬-৩০ সেপ্টেম্বর জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এবার জাতীয় পর্যায়ের ইভেন্টগুলো সিলেট শিক্ষা বোর্ডর অধীনে অনুষ্ঠিত হবে।

এ প্রতিযোগিতায় সাঁতার, ফুটবল, হ্যান্ডবল, কাবাডি, দাবা ইভেন্টে অংশ নিতে পারবে শিক্ষার্থীরা। ছাত্র ও ছাত্রীদের জন্য আলাদা ইভেন্ট আয়োজন করা হবে। প্রতিষ্ঠান, উপজেলা, জেলা, উপ-অঞ্চল ও অঞ্চল থেকে জাতীয় পর্যায় পর্যন্ত ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার সূচি সব শিক্ষা বোর্ড ও মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের বিষয়টি স্কুল, কলেজ ও মাদরাসাগুলোকে জানাতে বলা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *