close(x)
 

আন্দোলনরত শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় বসবেন শিক্ষামন্ত্রী

আন্দোলনরত শিক্ষক

জাতীয় প্রেস ক্লাবে আন্দোলনরত শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ বুধবার (১৯ জুলাই) বিকেল সাড়ে ৩টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের। মিটিং শেষে ব্রিফ করবেন মন্ত্রী।

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে নবম দিনের মতো আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষকরা।

এতে প্রেস ক্লাব সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। শিক্ষকদের স্লোগানে উত্তাল প্রেস ক্লাব এলাকা। প্রেস ক্লাবের সামনে থেকে কদম ফোয়ারা পর্যন্ত অবস্থান নিয়েছেন তারা।
এর আগে গত শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে শিক্ষাপ্রতিষ্ঠান তালাবদ্ধ রাখার ঘোষণা দেন বিটিএর সভাপতি অধ্যক্ষ মো. বজলুর রহমান মিয়া।

বিটিএ সাধারণ সম্পাদক শেখ কাওছার আহমেদ বলেন, আমাদের এক দফা দাবি, মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ। দাবি না মানা পর্যন্ত আমরা এখানে শান্তিপূর্ণভাবে অবস্থান করবো। আমরা পুলিশের সাথে কথা বলেছি। তাদের অবগত করেছি কর্মসূচির বিষয়ে।

দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা কর্মসূচি চালিয়ে যাবো।
বিটিএ সভাপতি বজলুর রহমান মিয়া বলেন, আমরা ১১ জুলাই থেকে এখানে অবস্থান করেছি। আমরা শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যেতে চাই। দাবি আদায় হলে এক সেকেন্ডও দেরি করব না আমরা। দাবি আদায় না করে আমরা ঘরে ফিরব না।

এর আগে ২০২৩-২৪ অর্থবছরের জাতীয় বাজেটের আগে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের সুনির্দিষ্ট ঘোষণা না দিলে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন শিক্ষকরা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *