close(x)
 

পেশাদারদের দিয়ে কারিগরি শিক্ষার্থীদের শেখানোর ব্যবস্থা করা হবে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, কারিগরি শিক্ষাকে আরো কর্ম উপযোগী করতে বৃত্তিমূলক কাজে নিয়োজিত পেশাদার ব্যক্তিদের দিয়ে শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে শেখানোর ব্যবস্থা করা হবে। এর ফলে শিক্ষার্থীদের শিখন ফলপ্রসূ ও কার্যকর হবে। মাদরাসা শিক্ষার্থীদের বিজ্ঞান ও সংস্কৃতি চর্চায় উদ্ভুদ্ধ করে তাদের সৃজনশীল করে তুলতে হবে।

বৃহস্পতিবার সচিবালয়ে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সম্মেলন কক্ষে ২০২৩-২০২৪ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর ও শুদ্ধাচার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ডা. দীপু মনি বলেন, সারাদেশে কারিগরি শিক্ষার সুযোগ সম্প্রসারণ করা হয়েছে। দেশের জনগণকে কর্মমুখী করতে বিভিন্ন মেয়াদে দক্ষতা ভিত্তিক প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী কারিগরি ও মাদরাসা শিক্ষাকে আরো জনপ্রিয় করতে এ বিভাগের সব পর্যায়ের কর্মকর্তাকে ইতিবাচক ও জনবান্ধব মনোভাব নিয়ে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন।

এ বছর কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের আওতাধীন দপ্তর সংস্থা পর্যায়ে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. হাবিবুর রহমান শুদ্ধাচার পুরষ্কার লাভ করেন। এছাড়াও দ্বিতীয় হতে নবম গ্রেডের কর্মকর্তাদের মধ্যে সাজ্জাদ হোসেন এবং ১০ম হতে ২০তম গ্রেডে যৌথভাবে মো. ইমতিয়াজ আহমেদ এবং রুমা আক্তার শুদ্ধাচার পুরষ্কার গ্রহণ করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *