close(x)
 

সব স্কুল কলেজের ওয়েবসাইট তৈরি ও হালনাগাদের নির্দেশ মাউশির

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল, কলেজ, স্কুল অ্যান্ড কলেজ) ওয়েবসাইট হালনাগাদের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া যেসব প্রতিষ্ঠানের ওয়েবসাইট নেই তাদের নতুন ওয়েবসাইট তৈরি করতে বলা হয়েছে।

আজ রবিবার (২০ আগস্ট) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে সই করেছেন কলেজ ও প্রশাসন উইং পরিচালক প্রফেসর মো. শাহেদুল খবির চৌধুরী।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে কিছু সংখ্যক প্রতিষ্ঠানের নিজস্ব ওয়েবসাইট নেই এবং অনেক শিক্ষাপ্রতিষ্ঠানের ওয়েবসাইট থাকলেও হালনাগাদ নেই। প্রতিষ্ঠানগুলোর ওয়েবসাইটে প্রতিষ্ঠান পরিচিতি, প্রতিষ্ঠানের পাঠদানের অনুমতি ও স্বীকৃতি, শ্রেণি ও লিঙ্গভিত্তিক শিক্ষার্থীর তথ্য, শ্রেণিভিত্তিক অনুমোদিত শাখার তথ্য, পাঠদান সংক্রান্ত তথ্য (রুটিন পাঠ্যসূচি, বিবিধ নোটিশ ইত্যাদি), এমপিও ও জাতীয়করণের তথ্য (প্রযোজ্য ক্ষেত্রে), প্রতিষ্ঠানের ফোন বা মোবাইল নম্বরসহ যোগাযোগের ঠিকানা, প্রতিষ্ঠান প্রধানসহ সব শিক্ষক-কর্মচারীর তথ্য, ব্যবস্থাপনা কমিটির তথ্য হালনাগাদ রাখতে হবে।

এতে আরও বলা হয়, আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানের নিজস্ব ওয়েবসাইট তৈরি বা হালনাগাদকরণ এবং প্রতিষ্ঠানের ওয়েবসাইটের ওয়েব ঠিকানা মাউশি অধিদপ্তরের EMIS এর IMS মডিউলে (www.emis.gov.bd) দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

notice

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *